তোমরা যারা সবজি মাখো…


Facial_maskএকটু আগে মহামতি দূর্যোধন সাহেবের স্ট্যাটাস চেক করতে গিয়ে দেখলাম উনি আরজ ফরমাইয়াছেন……………….

সাবান,সানস্ক্রীন,টুথপেস্ট ব্যবহারে পুরুষের বন্ধ্যাত্ব বাড়ার ঝুঁকি সংক্রান্ত আজব এক নিউজ দেখলাম । চিন্তার বিষয় বৈকি ! ক্লোজআপের যেই পুরুষ মডেলটা মেয়ে মডেলের মুখের উপর নিঃশ্বাস ছাইড়া (বাস্তবে এই তরিকা এপ্লাই করলে উষ্টা খাবার সম্ভাবনা বেশি) পটানোর চেষ্টা করতেছে প্রভু তাঁর বংশবৃদ্ধির ক্ষমতার মঙ্গল করুন । ডেটল সাবান সপরিবারে ঘইষা যেই লোক জীবানু-কীটানু মাইরা সাফ করতেছে , তাঁর শুক্রানু সাফ হবার সংবাদ কেউ পৌঁছাইয়া দ্যান । ফেয়ার এন্ড হ্যান্ডসাম মাইরা যেই মডেল সুপারস্টার হইতে যাইতাছে, লক্ষ আইনস্টাইন-নিউটন অকালে ব্ল্যাকহোলে পাঠানোর জন্য তাঁর বিচার হোক । শাহরুখ খান থরথরায়া কাঁপুক , কেননা সেই একমাত্র লোক যে তিনটা জিনিসেরই এড করছে । নারীজাতি আরেকবার বুদ্ধিমতি প্রতিপন্ন হইলো , কেননা তারা শুধুমাত্র কৃত্রিম প্রসাধনীতে ভরসা না রাইখা ঘরের যাবতীয় খাবার-দাবার-ফলমূল ও সবজি মুখমন্ডলে ব্যবহার কইরা বাইচ্যা গেল ।

কিন্তু সবথেকে বড় প্রশ্ন বিভিন্ন কোম্পানি পাইকারি হারে যে ফেসপ্যাকগুলা ছাড়তেছে সেগুলোর গুণগত মান নিয়ে যতই প্রশ্ন থাক তার একটা দিক আছে।

অন্যদিকে ঐ শসা, ঐ বেগুন নিয়া যেম্নে হাতাহাতি চলতেচে দুইদিন পর হয়তো সবজিরও জেন্ডারগত দিক বিবেচনা শুরু হতে পারে। পাশাপাশি মসুরের ডাল, লাউয়ের খোসা, চিটাগুড়, মিষ্টি কুমড়া, বাঙ্গী, ঢেঢ়স, লেবু, মুলা, ওলকপি, বিট, গাজর, শালমগ সবগুলা সবজি খাওয়ার সময় পাতে থাক আর নাই থাক সেটা থাকছে মেয়েদের মুখে মুখে। এতে অবস্থা অনেকটা ঐ রকম জাহাজের চারপাশে প্রচুর পানি। কিন্তু ঐ পানি পান করার ক্ষমতা নাবিকদের নাই। এই মেয়েগুলো যে সবজি মুখে মেখে ঘুরছে বার্গার-স্যান্ডুইচ-রোস্ট-কাবাব ছেড়ে ঐগুলা খাওয়ার সময় খেলে বরং কাজে দিতো। অন্তত রাস্তা দিয়ে হাঁটার সময় ভূমিকম্প হতোনা, লিফটে একাই দুইজনের জায়গা দখল করত না, রিক্সা ওয়ালারা তাদের রাস্তায় দেখে ভয়ে দৌড়ে পালাত না। তাই তোমরা যারা সবজি মাখো অন্তত সেটা খাওয়ার অভ্যাস করো। একটা চকলেট যেমন পলিথিনসহ চুষে-চিবিয়ে লাভ নাই। তেমনি সবজি মুখে মাইখ্যাও কোনো লাভ নাই।

 

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s